সোনারগাঁয়ে প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার

বাংলাবাজার পত্রিকা
সোনারগাঁ (নারায়ণগঞ্জ): স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক দুই দিন ব্যাপী সেমিনার সোমবার সকালে সোনারগাঁ উপজেলার জেলাপরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে সোনারগাঁ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ এ অনুষ্ঠানের বাস্তবায়ন করে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রকিবুর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন বিসিএসআইআর এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাহবুবর রহমান। বক্তব্য রাখেন বিসিএসআইআর রিসার্স ক্যামিকেল কর্মকর্তা নাতাশা নাফিসা হক, বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আসাদুল্লাহ আসাদ, সোনারগাঁ উপজেলা কৃষি কর্মকর্তা মনিরা আক্তার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াসিনুল হাবিব, সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার প্রমুখ।

পরে সোলার প্লান্ট প্রদর্শন করে বৈদ্যের বাজার এন এ এম পাইলট উচ্চ বিদ্যালয় প্রথম ও ভারী শিল্প প্রতিষ্ঠান প্রদর্শন করে সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজ দ্ধিতীয় পুরস্কার পায়।