সাংবাদিকদের সাথে ৩৫ বিজিবি অধিনায়কের মতবিনিময়

বাংলাবাজার পত্রিকা
জামালপুর : জামালপুরের কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন ৩৫ বিজিবি অধিনায়ক লে.ক. এসএম আজাদ। চোরাচালান ও মাদক পাচার রোধ নিয়ে ৩৫ বিজিবি ক্যাম্পে শনিবার দুপুরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সবার সংক্ষিপ্ত পরিচয়পর্ব শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ৩৫ বিজিবি অধিনায়ক। তিনি বলেন, বিজিবি জামালপুর ৩৫ ব্যাটালিয়নের আওতাধীন ৭২ কিলোমিটার সীমান্ত এলাকার চোরাচালান, মাদক ও গরুপাচার রোধসহ সীমান্ত এলাকার মানুষের নিরাপত্তায় কাজ করে যাচ্ছে বিজিবির জোয়ানরা।

তার দায়িত্ব পালনকালে বিএসএফ সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কারণে এই সীমান্তে কোনো হত্যার ঘটনা ঘটেনি। সীমান্ত এলাকার মানুষ ও বিজিবির সাথে বিএসএফ এর এই সম্পর্ক বজায় থাকলে সীমান্তে কোনো হত্যাকাণ্ডের ঘটনা ঘটবে না বলে অভিমত দিয়েছেন তিনি।

তিনি যোগদানের গত চার মাসে জামালপুর ৩৫ ব্যাটালিয়নের উদ্ধারকৃতের মধ্যে ভারতীয় ইয়াবা ট্যাবলেট ২৫ হাজার ৪শ ৭৪টি, ভারতীয় গরু ৩৬০টি, ভারতীয় মহিষ ৫টি, ভারতীয় মদ ৬৯০ বোতল, ভারতীয় ফেন্সিডিল ৮৬ বোতল, ভারতীয় গাঁজা ১৪ কেজি ৭শ গ্রাম,

ভারতীয় সুপারি ১১ লাখ ৪৪ হাজার ৫৪৯টি, ভারতীয় আদা ৮০০ কেজি, ভারতীয় আন্ডারওয়্যার ৭০টি, দেশীয় ধানের বীজ ৪ কেজি, দেশীয় ঘোড়া ১টি, বাই সাইকেল ১টি, মোটর সাইকেল ১টি ও নগদ ১৯ হাজার ৩১৫ টাকা। এসবের সাথে সম্পৃক্ত ২৮ ব্যক্তিকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

সীমান্ত এলাকায় চোরাচালান ও মাদকপাচার রোধে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। মতবিনিময় সভায় বিভিন্ন প্রিন্ট ও টেলিভিশন ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।