ব্যালট ছিনতাইয়ের অভিযোগ প্রাথমিক শিক্ষক সমিতি নির্বাচনে

বাংলাবাজার পত্রিকা
ময়মনসিংহ : এবার ব্যালট ছিনতাইয়ের অভিযোগ উঠেছে প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনে। ময়মনসিংহের তারাকান্দায়  উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির এ ঘটনা ঘটেছে।

ময়মনসিংহ প্রেসক্লাবে শনিবার দুপুরে সংবাদ সন্মেলনে অভিযোগ করেন নির্বাচনে অংশ নেয়া মোয়োজ্জেম-তৌহিদুল-পান্না প্যানেলের সভাপতি প্রার্থী মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন।

তিনি বলেন, শুক্রবার তারাকান্দা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেই নির্বাচনে আমি একজন সভাপতি পদপ্রার্থী ছিলাম।

নির্বাচনে মোট তিনটি প্যানেল অংশ নেয়। আমার প্যানেলের নাম মোয়াজ্জেম-তৌহিদ-পান্না। শুক্রবার সারাদিন সুষ্ঠুভাবে ভোট হয়। পরে ভোট গণনার সময় আমার প্যানেলের ভোটের পরিমাণ বেশি দেখা যায়।

এ সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাকনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল কবীরসহ তার সমর্থকরা হট্টগোল ও বিশৃঙ্খলা শুরু করে।

পরে রাতে তারা ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যায়। সেসময় আমি এবং আমার প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি প্রার্থী ফখরুল ইসলামকে মারধর করে।

নির্বাচনের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মো. আলী হোসেন নির্বাচনের ফলাফল স্থগিত ঘোষণা করে তারাকান্দা থানায় অভিযোগ দায়ের করেন।

এ সময় বানিহালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ তৌহিদুর কবির রুবেল, গোহালকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজিজুন নাহার, চাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহাদাত হোসাইন শাহীন, মালিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কণিকা রানী দেবসহ অন্য প্রার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

শুক্রবার তারাকান্দা উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন (তোতা-গাজী) পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এ নির্বাচনে তিনটি প্যানেল অংশ নেয়। এগুলো হলো- মোয়াজ্জেম-তৌহিদ-পান্না, ব্যালট নম্বর-২, নুরুল আমিন-আকাশ-সিরাজ, ব্যালট নম্বর-১, রেজাউল-খোকন-শামীম, ব্যালট নম্বর-৩।