পুলিশ চেকপোস্টে কাভার্ডভ্যানের হেলপার খুন

বাংলাবাজার পত্রিকা
সোনারগাঁ (নারায়ণগঞ্জ): সোনারগাঁয়ে পুলিশ চেকপোস্টের সামনে ছিনতাইকারীর ছুরিকাঘাতে সাগর (৩০) নামে এক কাভার্ডভ্যানের হেলপার খুন হয়েছেন। শনিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের আষাঢ়িয়ারচর এলাকায় পুলিশ চেকপোস্টের সামনে এ ঘটনা সংঘটিত হয়।

এ সময় চেকপোস্টে কোন পুলিশ ছিল না। এ ঘটনায় কাভার্ডভ্যানের চালক আহত হন। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় রোববার দুপুরে নিহতের বড় ভাই বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেছেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে আরএফএল কোম্পানির প্লাস্টিক ভর্তি একটি কাভার্ডভ্যান গত শনিবার রাতে নরসিংদীর ঘোড়াশাল যাচ্ছিল। পথে রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের আষাঢ়িয়ারচর এলাকায় পুলিশ চেকপোস্ট অতিক্রমকালে কাভার্ডভ্যানের চালক ও হেলপার প্রকৃতির ডাকে সাড়া দিতে রাস্তার পাশে থামেন।

কাজ শেষে কাভার্ডভ্যানে ওঠার সময় ৫/৬ জনের ছিনতাইকারীরদল তাদের আটকিয়ে প্রথমে চালক মো. হোসেন আলীকে গলায় ও পেটে ছুরি ধরে ভয় দেখিয়ে তার কাছ থেকে নগদ টাকা ও মোবাইল সেট নিয়ে যায়।পরে হেলপার সাগরকে ছুরি ও চাকু দিয়ে তার কাছ থেকে মোবাইল সেট ও নগদ টাকা নিতে চাইলে সে বাধাঁ দেয়।

এ সময় সাগরের সাথে ছিনতাইকারীদের ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে ছিনতাইকারীরা হেলপার সাগরের পেটে, বুকের বাম পাশেসহ শরীরের বিভিন্ন অংশে ছুরিকাঘাত করে নগদ টাকা ও মোবাইল সেট নিয়ে যায়। ছুরিকাঘাতে তার পেটের ভুড়ির কিছু অংশ বেরিয়ে যায়। ছিনতাইকারীর কবলে পড়া হেলপার ও চালকের আত্মচিৎকারে এলাকাবাসী ছুটে আসলে ছিনতাইকারী দল পালিয়ে যায়।

পরে এলাকাবাসী আহত হেলপার ও চালককে উদ্ধার করে স্থানীয় সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক হেলপার সাগরকে মৃত ঘোষণা করেন।

আহত অবস্থায় চালক হোসেন আলীকে হাসপাতালে ভর্তি করা হয়। সোনারগাঁ থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। নিহত হেলপার সাগর ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার সুবিতপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

এ ঘটনায় নিহত হেলপারের বড় ভাই আসাদুল ইসলাম বাদী হয়ে রোববার দুপুরে সোনারগাঁ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।

সোনারগাঁ থানার ওসি (তদন্ত) মো. শরীফ বাংলাবাজার পত্রিকাকে জানান, হেলপারের লাশ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি ডাকাতি মামলা গ্রহন করা হয়েছে।