রোমানা স্বর্ণার পুরুষ পতিতা!

বাংলাবাজার পত্রিকা
বিনোদন: স্বল্পদৈর্ঘ্য ছবিতে কাজ করে আলোচনায় চলে এসেছেন সময়ের ব্যস্ত অভিনেত্রী রোমানা স্বর্ণা। গত বছরের শেষ দিকে দুটি শর্টফিল্মে কাজ করেছেন তিনি।

এরমধ্যে একটি মাবরূর রশিদ বান্নাহর ‘পয়েন্ট অব ভিউ’ অন্যটি এস এম মনিরের ‘পুরুষ পতিতা’। দুটো কাজই সমাজের অনুল্লেখ্য দিক তুলে ধরা হয়েছে।

স্বল্পদৈর্ঘ্যে কাজ নিয়ে সুহাসিনী রোমানা স্বর্ণা বলেন, দুটো স্বল্পদৈর্ঘ্যের কাজ নিয়েই আমি সন্তুষ্ট। এগুলোতে ভিন্ন ধরনের গল্প তুলে ধরা হয়েছে। কাজগুলোর জন্য দর্শকের সাড়া পাচ্ছি।

স্বর্ণা বলেন, টেলিভিশন চ্যানেলে কিছু বাধ্যবাধকতা থাকে যা ওয়েবে থাকে না। গল্প বলার স্বাধীনতা থাকে এ জায়গায়। আমি ভার্সেটাইল চরিত্রে অভিনয় করতে উৎসাহবোধ করি। যেখানে বিভিন্ন চরিত্রে দর্শক আমাকে খুঁজে পাবে।

এরমধ্যে ‘পয়েন্ট অব ভিউ’ স্বল্পদৈর্ঘ্যে অসম প্রেম দেখানো হয়েছে। সামাজিক প্রতিবন্ধকতা জয় করা সম্ভব প্রেমের মাধ্যমে এমন বক্তব্য উঠে এসেছে পর্দায়।

বিগবি এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে গত বছরের ২৭ ডিসেম্বর ‘পয়েন্ট অব ভিউ’ অবমুক্ত করা হয়।

অন্যদিকে ‘পুরুষ পতিতা’ স্বল্পদৈর্ঘ্যে তুলে ধরা হয়েছে সমাজের একটি অন্ধকার দিক। ছেলেরাও যে পতিতাবৃত্তিতে লিপ্ত হয়ে পড়ে এবং জীবন ঝুঁকিতে ফেলে দেয় সে চিত্র দেখা যায় এ স্বল্পদৈর্ঘ্যে।

এফএইচ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে স্বল্পদৈর্ঘ্যটি প্রকাশ করা হয় গত ১৪ নভেম্বর।

প্রসঙ্গত, রোমানা স্বর্ণা বর্তমানে কয়েকটি ধারাবাহিক ও খণ্ড নাটকের কাজে ব্যস্ত আছেন। চলতি বছর তাকে একটি ওয়েব সিরিজেও দেখা যাবে।

উল্লেখ্য, ‘গুলশান এভিনিউ’ ধারাবাহিক নাটক দিয়ে স্বর্ণার বিনোদন জগতের যাত্রা শুরু।