সুফিগানে মাত করলেন সায়রা রেজা-শফি মণ্ডল (ভিডিও)

বাংলাবাজার পত্রিকা
বিনোদন: প্রথমবারের মতো একসঙ্গে সুফিগান গাইলেন সুফি ফোক গায়িকা হিসেবে খ্যাত সায়রা রেজা ও প্রখ্যাত বাউল শিল্পী শফি মণ্ডল। তাদের কণ্ঠে ‘রূপনগর’ শিরোনামের এই দ্বৈত গানটি সম্প্রতি প্রকাশিত হয়েছে।

‘পাপের সওদা করবি কত ভব বাজারে, মনকানা তুই চলরে এবার রূপের নগরে’ এমন মরমী কথামালার গানটি লিখেছেন ও সুর করেছেন গীতিকার ও সুরকার হাবিব মোস্তফা। গানটির সঙ্গীতায়োজন করেছেন সংগীত পরিচালক জাহিদ বাশার পঙ্কজ।

গানটি সম্পর্কে হাবিব মোস্তফা বলেন, আমার অনেক দিনের ইচ্ছা ছিল সায়রা রেজা আপুর কণ্ঠে আমার একটি গান ধারণ করা।

এই গানের মধ্য দিয়ে আমার সেই স্বপ্নের বাস্তবায়ন হল। বাউল শফি মণ্ডল এই গানে সম্পৃক্ত হয়ে গানটির সৌন্দর্য বাড়িয়ে দিয়েছেন অনেক গুণ। সব মিলিয়ে শ্রোতারা অনেক ভাল কিছু পাবেন।

শিল্পী সায়রা বলেন, গান সিলেকশনের বিষয়ে আমি অনেক যত্নশীল। হাবিব মোস্তফা বয়সে তরুন হলেও তার গানের বাণী ও সুরে যথেষ্ট পরিপক্কতা রয়েছে।

সে কারণেই গানটি করা।তাছাড়া ফোক গানে দ্বৈত কণ্ঠের ব্যবহার খুব একটা লক্ষ্য করা যায়না। এ ক্ষেত্রে বাউল শফি মণ্ডল ভাই আমার গানে কণ্ঠ দিয়ে গানটির সৌন্দর্য ও আবেদন অনেক বাড়িয়ে দিলেন।

আমাদের দ্বৈতকণ্ঠের এই গানে অবশ্যই শ্রোতারা নতুন কিছু পাবেন।

শফি মণ্ডল বলেন, ভব বাজারে দিন রাত আমরা পাপের সওদা করে যাচ্ছি।কিন্তু পরম প্রভুর সাথে মিলিত হবার প্রধান শর্ত পবিত্র আত্মার আরাধনা।

আখেরে অপবিত্র আত্মা নিয়ে কখনো পরম প্রভুর সাথে সাক্ষাৎ করা যাবেনা। তাই নিরাকার সাঁই নিরঞ্জনের সাক্ষাৎ পেতে হলে রূপনগরের সন্ধান করা জরুরি।

এই গানের মধ্যে পরম প্রভুর সাথে সাক্ষাতের সহজ সরল পথের সন্ধান দেয়া হয়েছে। গানটি আমার খুব ভাল লেগেছে। সায়রা রেজাও চমৎকার গেয়েছেন। আমি গানটির সাফল্য কামনা করি।

সায়রা রেজা মিউজিক লাউঞ্জ থেকে প্রকাশিত গানটির নান্দনিক ভিডিও শ্রোতা দর্শক উপভোগ করছেন।

গানটি দেখতে লিংক করুন…