বশেমুরবিপ্রবিতে কাঠবিড়ালীর চোখ ১.০

বাংলাবাজার পত্রিকা
বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সিনেমাপ্রেমীদের অন্যতম সংগঠন বশেমুরবিপ্রবি চলচ্চিত্র সংসদের (বিএফএস) উদ্যোগে সোমবার চারটি শর্টফিল্ম প্রদর্শন করা হয়।

বিকেল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৩০৭ নম্বর কক্ষে শর্টফিল্মগুলো প্রদর্শিত হয়।

কাঠবিড়ালীর চোখ ১.০ শিরোনােমর এ প্রদর্শনীতে ৪টি শর্টফিল্ম দেখানো হয়। এগুলো হচ্ছে- ১. জাহাঙ্গীর সিনে সোসাইটি নির্মিত জনপ্রিয় শর্টফিল্ম `অর্ঘ্য’, ২. `জলবায়ু পরিবর্তন’- এর উপর ভিত্তি করে সজীবতাময়ী বা অ্যানিমেশন শর্টফিল্ম টুমোরো, ৩. জাহাঙ্গীরনগর সিনে সোসাইটি নির্মিত আরেকটি শর্টফিল্ম `মেরুদ্বন্দ্ব’, ৪. জীবন ও বাস্তবতাধর্মী শর্টফিল্ম `সুকুমার’।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মসিউর রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জামাল উদ্দিন, ওই একই বিভাগের প্রভাষক মুর্তজা আহমেদ ও সাকিফা আক্তার প্রমুখ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ও আনন্দঘন ছিলো পুরো কক্ষ।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি চলচ্চিত্র সংসদের সহ-সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্স বর্ষের শিক্ষার্থী মো. জুবায়ের হাসান নিলয় বলেন, বশেমুরবিপ্রবি চলচ্চিত্র সংসদ সবসময়ই ব্যতিক্রমী কিছু চলচ্চিত্র প্রদর্শন করে আসছে৷

এরই ধারাবাহিকতায় এবারও আমরা ব্যতিক্রমধর্মী ও চমকপ্রদ কিছু শর্টফিল্ম প্রদর্শনের চেষ্টা করেছি। আর একটু লক্ষ্য করলেই দেখা যাবে, চলচ্চিত্র আমাদের জীবন ও বাস্তবের সঙ্গে নিবিড়ভাবে সম্পর্কিত।

সর্বোপরি, এমন সুন্দর একটি আয়োজনকে দিনশেষে সাফল্যমণ্ডিত করতে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন এবং তরুণ প্রজন্মের মধ্যে চলচ্চিত্রের মাধ্যমে নতুন করে স্বপ্ন ও সম্ভাবনাকে ফুটিয়ে তুলতে যারা আপ্রাণ চেষ্টা করেছেন সকলকে আন্তরিক সাধুবাদ জানাই ও সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।