ট্রাক চাপায় স্কুলছাত্র নিহত, প্রতিবাদে মানববন্ধন

বাংলাবাজার পত্রিকা
ধামরাই: ঢাকার ধামরাইয়ে ট্রাক চাপায় মাসুদ রানা (১৪) নামে এক স্কুল ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় ট্রাক চালকের উপযুক্ত শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেছে সহপাঠীরা। রোববার বেলা ১১টায় কাওয়ালীপাড়া বাজারে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এরআগে শনিবার ট্রাক চাপায় মারা যায় মাসুদ রানা।

মানববন্ধনে সহপাঠীদের সঙ্গে প্রিন্সিপাল হাফিজ উদ্দিন স্কুল এ্যান্ড কলেজ ও নিউ মডেল পাবলিক স্কুলের শতশত ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা এবং এলাকার শতশত মানুষ অংশ গ্রহণ করেন।

দীর্ঘ এক কিলোমিটারের এ মানববন্ধন কর্মসূচিটি বেলা ১১টায় শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচি শেষ হয়।

প্রিন্সিপাল হাফিজ উদ্দিন স্কুল এ্যান্ড কলেজের ১০ম শ্রেণীর এক ছাত্রী বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে এই সড়ক দিয়ে স্কুলে যাতায়াত করে থাকি। আমরা নিরাপদ সড়ক চাই।

ওই ছাত্রী বলেন, ট্রাক চাপায় নিহত মাসুদ রানার ঘাতক ট্রাক চালকের দ্রুত উপযুক্ত বিচার চাই।

নিউ মডেল পাবলিক স্কুলের নবম শ্রেণীর ছাত্রী আরিফা বলেন, মাসুদের মতো অন্য কোন শিক্ষার্থীর প্রাণ যেন কোন ঘাতক ট্রাক আর কেড়ে নিতে না পারে তাই আমরা নিরাপদ সড়ক চাই।

মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহনকারী নিউ মডেল পাবলিক স্কুলের প্রধান শিক্ষিকা রোজিনা বেগম বলেন, দ্রুত ঘাতক ট্রাক চালকের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও নিরাপদ সড়কের দাবি জানাই।

নিহত মাসুদের মা বলেন, মাটি ভর্তি ঘাতক ট্রাকের চাপায় আমার নয়নের মনি পিষ্ট হয়ে যায়। এই হৃদয় বিদারক দৃশ্য আমি মরার আগে ভুলতে পারবো না। আমি নিরাপদ সড়ক চাই এবং ঘাতক ট্রাক চালকের উপযুক্ত শাস্তি চাই যেন আমার মতো আর কারো বুক খালী না হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, কাওয়ালীপাড়া বাজারে অবস্থিত প্রিন্সিপিাল হাফিজ উদ্দিন স্কুল এন্ড কলেজ নবম শ্রেণীর ছাত্র মাসুদ রানা শনিবার বিকেলে প্রতিদিনের মতো স্কুল ছুটি শেষে স্কুলের গাড়ীতে উঠার জন্য প্রস্তুতি নেয়।

এ সময় একটি মাটি ভর্তি ট্রাক তাকে পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ঘাতক ট্রাক ও চালককে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।