সাকিবকে মিস করছেন আন্দ্রে রাসেল

AndreRussell-BBP.jpg

বাংলাবাজার ডেস্ক
খেলা: বিপিএলের অন্যতম সেরা ও সফল অলরাউন্ডার সাকিব আল হাসান নেই এবারের আসরে। জুয়াড়িদের কাছ থেকে পাওয়া ম্যাচ পাতানোর প্রস্তাব আইসিসির দুর্নীতি দমন সংস্থা এবং বিসিবিকে না জানিয়ে এক বছরের জন্য মাঠ থেকে নিষিদ্ধ হয়েছেন সাকিব।

এবার বিপিএলে সাকিব না থাকায় হতাশ আন্দ্রে রাসেল। বিপিএল এবং আইপিএলের বেশির ভাগ আসরে সাকিবের সাথে এক দলে খেলা ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার গত দুই বছর ঢাকা ডায়নামাইটসে সাকিবের নেতৃত্বে খেলেছেন। এবার রাজশাহী রয়্যালসের হয়ে খেলতে এসেছেন আন্দ্রে রাসেল।

ঢাকায় এসেই মিডিয়ার সামনে দাঁড়িয়ে বলেছেন সাকিবের কথা। তার জন্য মন খারাপ আন্দ্রে রাসেলের। মঙ্গলবার ঢাকার স্থানীয় এক হোটেলে কথা বলতে গিয়ে এ ক্যারিবীয় অলরাউন্ডার বলে ওঠেন, ‘পুরো আয়োজনেই সাকিবের অভাববোধ হবে। বিপিএলের পুরোটা জুড়ে সবাই সাকিবকে মিস করবে।’

এবারের বিশ্বকাপ ক্রিকেটে সাকিবের অসাধারণ পারফরমেন্সকে উপমা হিসেবে টেনে এনে আন্দ্রে রাসেল বলে ওঠেন, ‘সাকিব এবারের বিশ্বকাপে অসাধারণ ক্রিকেট খেলেছে।’ সাকিবের অভাববোধ করার পাশাপাশি তার মেধা, প্রজ্ঞার প্রশংসায়ও শেষ হয়নি রাসেলের কথা। সাকিব আবার তার মত করে ফিরে আসবেন। আবার বিপিএল মাতাবেন, ব্যাট ও বল হাতে নৈপুণ্যের দ্যুতিতে দর্শক হৃদয় জয় করবেন- এমন প্রত্যাশাও রাসেলের। তার বিশ্বাস, সাকিবের বয়স এখনও অনেক কম। আর সাসপেন্সনের সময়ও খুব বেশি নয়, মোটে এক বছর। তাই তার ধারণা সাকিব ঠিকই ফিরে আসবেন আগের মত। হয়ত তার চেয়েও উজ্জ্বল ও শক্ত সামর্থ্য হয়ে।