ফ্রান্সে হিউম্যান হ্যান্ডসের আত্মপ্রকাশ

human-hands-in-France

বাংলাবাজার পত্রিকা
ফ্রান্স: প্যারিসের মেরি দ্যা ক্লিসি এলাকায় এক অভিজাত রেস্টুরেন্টে ফ্রান্সে বসবাসরত তরুণ প্রবাসীদের উদ্যোগে গঠন করা হয়েছে হিউম্যান হ্যান্ডস নামে একটি সংগঠন। রোববার বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য ও ফ্রান্স প্রবাসীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোহাম্মদ খাইরুল ইসলাম মাহিন।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটি ব্যক্তিত্ব সালেহ আহমদ চৌধুরী। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আরশ আহমদ, সহসভাপতি বাবুল আহমদ, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সহসাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক হিমেল আহমদ, সহসাংগঠনিক সম্পাদক রুবেল সিকদার, প্রচার সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ, সহপ্রচার সম্পাদক মিলাদ আহমদ, এস এম শাহীন খান, অর্থ সম্পাদক আজাদ আহমদ, সহ অর্থ সম্পাদক জাহেদ আহমদ।

বক্তারা বলেন নিজেদের উন্নয়নের পাশাপাশি এলাকার উন্নয়ন করতে সকল তরুণদের এগিয়ে আসা উচিত। ঐক্যবদ্ধ থাকলে বিপদ আপদে যেমন সহযোগিতা পাওয়া যায় ঠিক তেমনি প্রতিষ্ঠিত ও হওয়া সম্ভব। তারা বলেন প্রবাসে নিজেকে ভালো রাখতেই সংগঠনের মাধ্যমে সংঘবদ্ধ থাকা জরুরি।