জার্মান আওয়ামী লীগের পদ্মাসেতু ও শেখ হাসিনা শীর্ষক সভা

বাংলাবাজার পত্রিকা
বার্লিন (জার্মানি): জার্মান আওয়ামী লীগের আয়োজনে স্বপ্নের পদ্মা সেতু ও শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে জার্মানিতে।

শুক্রবার স্থানীয় সময় বিকেল ৫টায় ভার্চুয়াল এই আয়োজনে অংশ নেয় কয়েকটি দেশে নিয়োজিত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ও বিশ্বের ৫০টিরও বেশি দেশের প্রবাসীরা।

একইসঙ্গে অংশ নেন আওয়ামী লীগের নেতা-কর্মী ও জার্মানিতে সদ্য প্রতিষ্ঠিত স্থানীয় ও প্রবাসী সাংবাদিকদের সংগঠন জার্মান-বাংলা প্রেসে ক্লাব এর সভাপতি হাবিবুর রহমান হেলাল।

জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্বাস চৌধুরীর আমন্ত্রনে, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে টেলিফোনে যোগ দেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি।

জার্মানিতে নিযুক্ত রাষ্ট্রদূত মোশারফ হোসেন ভূঁইয়ার উদ্বোধনী বক্তব্যের পর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি, কানাডায় বাংলাদেশ হাইকমিশনার ড. খলিলুর রহমান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের উপদেষ্টা শ্রী অনিল দাশ গুপ্ত, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারি ও লিয়াকত সিকদার, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক।

আলোচনা সভায় বক্তারা বলেন, পদ্মা সেতু শুধু মাত্র একটি অবকাঠামো নয়, এটা দেশের সক্ষমতার প্রতীক, আত্মমর্যাদার প্রতীক। এই সেতু বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্যালুট ও কৃতজ্ঞতা জানান প্রবাসীরা।

সভায় জার্মান সরকার ও উচ্চ আদালতের অনুমোদনে নবগঠিত জার্মান বাংলা প্রেসক্লাবকে অভিনন্দন জানান জার্মান আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সর্বস্তরের নেতা-কর্মী।

এরপর পদ্মার দুই পারের বাউলদের গান দিয়ে শেষ হয় ভার্চুয়াল এ আয়োজনটি।