প্রধানমন্ত্রীর উপহারের ঘরে সাবেক এমপি

বাংলাবাজার পত্রিকা
ডেস্ক: ময়মনসিংহের গফরগাঁও উপজেলার দুবারের সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার আশ্রয় মিলেছে সরকারের আশ্রয়ণ প্রকল্পের ঘরে।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে নির্মিত আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর তিনি বরাদ্দ পেয়েছেন। শনিবার গফরগাঁওয়ের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল ঘরের কাগজপত্র সাবেক সংসদ সদস্যের হাতে তুলে দেন।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, এনামুল হকের বাড়ি ময়মনসিংহের গফরগাঁও উপজেলায়। তিনি ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টির হয়ে ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সংসদ সদস্য থাকার সময় তিনি রাজধানী ঢাকায় থাকতেন। পরবর্তী সময়ে তার স্ত্রী ও সন্তানরা দেশের বাইরে চলে যান। জাতীয় পার্টি রাষ্ট্রক্ষমতা ছাড়লে তিনি গফরগাঁওয়ে গিয়ে বসবাস শুরু করেন।

দিনে দিনে তার আর্থিক অবস্থা খারাপ হয়ে যায়। বর্তমানে তার স্ত্রী ও সন্তানরা ঢাকায় ও দেশের বাইরে বসবাস করছেন।

আর তিনি গফরগাঁও পৌর শহরে একটি ভাড়া বাড়িতে বসবাস করেন। সরকারি ঘর পাওয়ার পর তিনি ওই বাড়িতে বসবাস করবেন।

গফরগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, এনামুল হক জজ মিয়া সাবেক সংসদ সদস্য। বর্তমানে তার নিজের বাড়ি না থাকায় তিনি সরকারে আশ্রয়ণ প্রকল্পের আওতায় একটি ঘর পেয়েছেন।

গফরগাঁওয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজুল ইসলাম বলেন, ব্যক্তিগত নানা কারণে সাবেক সংসদ সদস্য এনামুল হকের আর্থিক অবস্থা খারাপ।

গফরগাঁও পৌর শহরের শিলাশী এলাকায় একটি বাড়িতে তিনি ভাড়া থাকেন। বিষয়টি জানার পর গফরগাঁওয়ের বর্তমান সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ নির্দেশ দিয়েছিলেন তার জন্য একটি ঘর বরাদ্দ করতে।

শনিবার ঘরটি তাকে বুঝিয়ে দেয়া হয়েছে। ফেব্রুয়ারি মাসের শুরু থেকেই তিনি ওই ঘরে বসবাস করবেন। ঘরের চাবি পেয়ে তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।