জাতীয় আরচারি চ্যাম্পিয়নশীপ শুরু

ARCHERY

বাংলাবাজার পত্রিকা
খেলা: ৩৯টি দল নিয়ে তীর ‘১১তম জাতীয় আরচারি চ্যাম্পিয়নশীপ’ মঙ্গলবার টঙ্গীস্থ শহীদ আহসানুল্লাহ মাস্টার স্টেডিয়ামের আরচারি প্রশিক্ষন কেন্দ্রে শুরু হয়েছে। যৌথভাবে টুর্নামেন্টের উদ্বোধন করেছেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তীরের নির্বাহী পরিচালক (বিপনন) জাফর উদ্দিন সিদ্দিকী ও সিনিয়র উপ ব্র্যান্ড ম্যানেজার রুবায়েত আহমেদ।

প্রথম দিনে অনুষ্ঠিত পুরুষ এককের রিকার্ভ কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশ আনসারের দেশ সেরা আরচার রোমান সানা, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) প্রদীপ চাকমা ও বাংলাদেশ বিমান বাহিনীর রাম কৃষ্ণ সাহা যথাক্রমে ৬৫৭, ৬৫৬ ও ৬৫২ পয়েন্ট নিয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেছেন।

এছাড়া ৬৪৭, ৬৪৭, ৬৪৬, ৬৪৪ ও ৬২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম ও অস্টম স্থান লাভ করেছেন যথাক্রমে তীরন্দাজ সংসদের সাকিব মোল্লা, ঢাকা আর্মি আরচারি ক্লাবের তোফাজ্জল হোসেন, বিকেএসপির তামিমুল ইসলাম এবং ঢাকা জেলা ক্রীড়া সংস্থার মোহাম্মদ হাকিম আহমেদ, রুবেল ও জান্নাতুল ইসলাম।

এদিকে পুরুষ রিকার্ভের দলগত ইভেন্টে ১৯৪৬, ১৮৩৮ ও ১৮৬৯ পয়েন্ট নিয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে বিকেএসপি, ঢাকা আর্মি আরচারি ক্লাব ও বাংলাদেশ বিমান বাহিনী। এছাড়া ১৮৬৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আনসার চতুর্থ, ১৮৫৪ পয়েন্ট নিয়ে তীরন্দাজ সংসদ পঞ্চম, ১৮৪৪ পয়েন্ট নিয়ে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা ষষ্ঠ, ১৮৪৩ পয়েন্ট নিয়ে টিম ব্লোজার বিডি সপ্তম ও ১৮০৬ পয়েন্ট নিয়ে কোয়ান্টাম ফাউন্ডেশন অস্টম স্থান লাভ করেছে।