উদয় হাকিমের নতুন পথচলা, সঙ্গে আছে ভিসতা

বাংলাবাজার পত্রিকা
ঢাকা: কর্পোরেট ব্যক্তিত্ব, লেখক, সাংবাদিক উদয় হাকিম ১ মার্চ ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেডে উদ্যোক্তা পরিচালক হিসেবে যোগ দিয়েছেন। এরআগে গত ১২ ফেব্রুয়ারি তিনি ওয়ালটন থেকে পদত্যাগ করেন।

উদয় হাকিমের যোগদান উপলক্ষে রাজধানীর গুলশান-১ এ ভিস্তা ইলেকট্রনিক্সের কর্পোরেট অফিসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় কেক কেটে, ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তার যোগদান মুহুর্ত উদযাপন করে ভিসতা ফ্যামিলি।

উদয় হাকিমকে স্বাগত জানান ভিসতা ইলেকট্রনিক্সের চেয়ারম্যান শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ, পরিচালক প্রকৌশলী মইনুল হক, সিনিয়র উপ পরিচালক তানভির জিহাদ, এইচভ্যাক এর পরিচালক প্রকৌশলী মো. শহীদ উল্লাহ, সাংবাদিক এবং শুভানুধ্যায়ীসহ ভিসতা পরিবারের সদস্যরা।

উদয় হাকিম দীর্ঘ ১২ বছর সাংবাকিতা পেশায় যুক্ত ছিলেন। কাজ করেছেন প্রথম আলো, আমার দেশ, চ্যানেল আই, সিএসবি নিউজ, কালের কণ্ঠ এবং রাইজিংবিডিতে। ২০১০ সালে তিনি সাংবাদিকতার পাশাপাশি ওয়ালটনে যোগ দেন।

সবশেষ তিনি ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এবং অন লাইন নিউজ পোর্টাল রাইজিং বিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক ছিলেন।

বিশ্বব্যাপী ওয়ালটন পণ্যের দ্রুত প্রচার ও উত্থানের পেছনে তার উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। এখন নতুন পথচলায় ভিসতাকে দেশের নাম্বার ওয়ান ব্র্যান্ড হিসেবে দাঁড় করাতে চান তিনি।

ভিসতায় উদ্যোক্তা পরিচালকের পাশাপাশি তিনি এখন থেকে অন লাইন নিউজ পোর্টাল বিজনেস আওয়ার এ বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করবেন।

উল্লেখ্য, ওয়ালটনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থাকা কয়েকজন মেধাবী তরুণ উদ্যোক্তা ভিসতা ইলেকট্রনিক্স প্রতিষ্ঠা করেছেন। তারা ইলেকট্রনিক্স প্রকৌশল, সোর্সিং, ব্যবসায় নীতি এবং বিশ্বব্যপাী ইলেকট্রনিক্স পণ্যের বাজারজাতকরণে অভিজ্ঞতাসমৃদ্ধ দেশের সবচেয়ে দক্ষ বিশেষজ্ঞ হিসেবে বিবেচিত।

‘এক্সিলেন্স ইন টেকনোলজি’স্লোগান নিয়ে ২০২১ সালের শুরুতে ভিসতার যাত্রা শুরু। অতি অল্প সময়ের মধ্যে তারা দেশের ইলেকট্রনিক্স জগতে উচ্চ ভাবমূর্তি তৈরি করেছে। তাদের ব্যবসায়ের প্রবৃদ্ধি উর্ধমূখী।

বিশেষ করে উচ্চমানসম্পন্ন প্রযুক্তিপণ্য ভিসতা অ্যান্ড্রয়েড এবং এইচভ্যাক (সেন্ট্রাল এয়ারকন্ডিশনিং) টেকনোলজিতে এরইমধ্যে ভিসতা গ্রাহক এবং পরিবেশকদের আস্থা অর্জন করেছে। পণ্যমানে ভিসতা দেশের সেরা বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা।

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে কারখানা স্থাপন করেছে ভিসতা। এরইমধ্যে ভিসতা পণ্য বিদেশে রপ্তানির সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করেছে।

চতুর্থ শিল্পবিপ্লবে বাংলাদেশকে বিশ্ব মানচিত্রে প্রযুক্তিশিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের প্রতিশ্রুতি নিয়ে ভিসতা কাজ করছে বলে জানা গেছে।