দেশজুড়ে সাজ সাজ রব

বাংলাবাজার পত্রিকা
ডেস্ক: স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় গুরুত্বপূর্ণ স্থানে সাজসাজ রব দেখা গেছে। কোথাও পদ্মা সেতুর ম্যুরাল, কোথাও ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে।

বিশেষ করে রাজধানীর আগারগাঁও, বিজয়সরণি, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা (টিএসসি), মতিঝিলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানকে সজ্জিত করা হয়েছে।

এছাড়া আওয়ামী লীগের নেতা-কর্মীরাও রাজধানীজুড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে পোস্টার-ব্যানার লাগিয়েছেন।

এ উপলক্ষ্যে সুসজ্জিত করা হয়েছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে সড়কও। অভিনন্দন আর শুভেচ্ছাবার্তার ব্যানারে ছেয়ে গেছে এক্সপ্রেসওয়েটি।

সেতুর দুপারেও সাজসজ্জায় পরিপূর্ণ। উৎসবের আমেজ লেগেছে রাজধানীর হাতিরঝিল জুড়েও। সেতু বিভাগের আয়োজনে ও যমুনা ব্যাংকের অর্থায়নে পুরো ঝিল জুড়ে লাগানো হয়েছে ব্যানার ও ফেস্টুন।

এছাড়া রাতে আলোকিত করার জন্য লাগানো হয়েছে ঝাড়বাতি। শুক্রবার হাতিরঝিল ঘুরে এমনই চিত্র দেখা গেছে।

বন্ধের দিন থাকায় সাধারণ মানুষ বিকেলে এসেছেন ঝিলে অবসর সময় কাটাতে। এ সময় হাতিরঝিলের সাজসজ্জা তারাও উপভোগ করেন।

এদিকে স্বপ্নের সেতুর ওপর দিয়ে পদ্মা পাড়ি দেয়ার অপেক্ষার পালা শেষ দেশবাসীর। শনিবার উদ্বোধন হচ্ছে দেশের ইতিহাসের অন্যতম বড় অবকাঠামো পদ্মা সেতুর।

বহুল কাঙ্ক্ষিত এই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঠিকাদারি প্রতিষ্ঠান গত বুধবার পদ্মা সেতু বুঝিয়ে দিয়েছে কর্তৃপক্ষকে।

এখন শুধু উদ্বোধনের অপেক্ষা। এ নিয়ে উচ্ছ্বাসে ভাসছে পদ্মাপারের মানুষ থেকে শুরু করে দক্ষিণের ২১ জেলার মানুষ।

পথ-ঘাটে, চায়ের কাপে, আড্ডায়-আলোচনায় সেই আনন্দেরই অনুরণন। চোখমুখে স্বপ্নপূরণের আলোকছটা। উদ্বোধনকে ঘিরে সেতু এলাকা ও রাজধানীসহ সারাদেশেই সাজসাজ রব।