প্রাথমিক শিক্ষক হলেন যারা (তালিকা সহ)

বাংলাবাজার ডেস্ক
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ১৮ হাজার ১৪৭ জনকে নির্বাচিত করা হয়েছে। বুধবার রাত ১০টায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় এ তথ্য নিশ্চিত করেন। বুধবার রাতে বুয়েটে (বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়) প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, সচিব আকরাম আল হোসেন, অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদিরসহ নিয়োগ কমিটির সদস্যরা উপস্থিত হন। সেখানে ফলের ভুল-ত্রুটি যাচাই-বাছাই করা হয়।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে www.dpe.gov.bd থেকে পাওয়া যাচ্ছে। এছাড়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়েও এই তালিকা পাওয়া যাবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ পেতে ২৪ লাখ চাকরিপ্রার্থী আবেদন করেছিলেন। লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছিলেন তাদের মৌলিক পরীক্ষা নিয়ে উভয় পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এদের নিয়োগের জন্য মনোনীত করা হয়। গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। দেশের ৬৩ হাজার ৬০১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে ৩ লাখ ২২ হাজার ৭৬৬ জন শিক্ষক কর্মরত আছেন।

তালিকা দেখতে ক্লিক করুন…