বারাকা পাওয়ার লিমিটেডের বার্ষিক সভা

বাংলাবাজার ডেস্ক
প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে প্রতিষ্ঠিত বাংলাদেশের বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান বারাকা পাওয়ার লিমিটেডের ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে নগরীর সুবিদবাজারস্থ একটি অভিজাত কনভেনশন হলে কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় সভাটি অনুষ্ঠিত হয়।

এতে স্বাগত বক্তব্যে বারাকা পাওয়ার লিমিটেডের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী বলেন, বারাকা গ্রুপ নিরবচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় উন্নয়নে অগ্রণী ভুমিকা রেখে আসছে।

তিনি বলেন, কোম্পানি ব্যবসায়িক সাফল্য, সুনাম ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে নতুন নতুন ব্যবসায় বিনিয়োগ করছে। বিগত অর্থবছরে বারাকা গ্রুপ চট্টগ্রামের পটিয়ায় কর্ণফুলি পাওয়ার লিমিটেড এবং বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেডে নামে ২টি ফার্নেস তেলভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের বাণিজ্যিক উৎপাদন শুরু করেছে।

তিনি জানান, এই দুটি বিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে আসার পর বারাকা গ্রুপের সর্বমোট উৎপাদন ক্ষমতা ৩১৬ মেগা ওয়াট বাড়িয়ে দিয়েছে।

সভায় সর্বসম্মতিক্রমে ১০ শতাংশ নগদ লভ্যাংশসহ অন্যান্য প্রস্তাব অনুমোদিত হয়।

এ সময় আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বারাকা পাওয়ার লিমিটেডের ভাইস চেয়ারম্যান আব্দুল বারী, মো. আহসানুল কবীর, পরিচালক গোলাম রাব্বানী চৌধুরী, নানু কাজী মো. মিয়া, স্বতন্ত্র পরিচালক হেলাল আহমদ চৌধুরী, ডা. জাকির হোসেন, ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী প্রমুখ।

এর আগে সকালে বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের নবম বার্ষিক সাধারণ সভা একই স্থানে অনুষ্ঠিত হয়।