বিয়ের গান নিয়ে নাদিরা মুক্তা

বাংলাবাজার পত্রিকা
বিনোদন: আমাদের দেশের বিয়ের অনুষ্ঠানগুলোতে সাধারণত হিন্দি বা কলকাতার বাংলা চলচ্চিত্রের গানই বেশি বাজানো হয়। কারণ বিয়ে নিয়ে আমাদের নিজস্ব গান হাতে গোণা। সেই ধারণা থেকে এবার বিয়ে নিয়ে গান করলেন কণ্ঠশিল্পী নাদিরা মুক্তা।

গানের শিরোনাম ‘নাচো গো কন্যা’। ওয়ালিদ আহমেদের কথায় গানটির সুর করেছেন নির্ঝর চৌধুরী এবং সংগীত পরিচালনা করেছেন মার্সেল। আর গানটির ভিডিও পরিচালনা করেছেন ওয়ালিদ আহমেদ নিজেই।

সাদামাটার ব্যানারে সম্প্রতি গানটির মিউজিক ভিডিও প্রকাশ করা হয়। ভিডিওটি প্রকাশিত হয়েছে সাদামাটার ইউটিউব চ্যানেল ও মোবাইল অ্যাপসে।

ভিডিও’র নাচের কোরিওগ্রাফি করেছেন নৃত্য পরিচালক সাব্বির আহমেদ বিজু। ভিডিওতে পারফর্ম করেছেন ইমতু, সিন্থিয়া, ইমরোজসহ একঝাঁক তারকামুখ।

গানটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী নাদিরা মুক্তা বলেন, আমাদের দেশে সাধারণত শীতকালে বিয়ের ধুম পড়ে যায়। এসব বিয়ের অনুষ্ঠানে বিয়ের গান বলতে যা বাজানো হয় সেগুলোর অধিকাংশই ভিনদেশি গান। তাই আমি চেয়েছি দেশিয় ফ্লেভারে একটি বিয়ের গান করতে। আমার বিশ্বাস শ্রোতারা গানটি পছন্দ করবেন।

গানটির গীতিকার ও নির্মাতা ওয়ালিদ আহমেদ বলেন, পুরো একটি বিয়ের সেট ফেলে ‘নাচো গো কন্যা’ গানটির ভিডিও নির্মাণ করা হয়েছে। একটি বিয়ের দিনের পুরো গল্পটিকেই গানটির মাধ্যমে বলার চেষ্টা করা হয়েছে। আশা করি দর্শকদের কাছে গান ও ভিডিও ভালো লাগবে।

সম্প্রতি রাজধানীর ধানমন্ডির একটি রেস্টুরেন্টে আনুষ্ঠানিক ভাবে ‘নাচো গো কন্যা’ গানের ভিডিও’র প্রকাশনা অনুষ্ঠান হয়।

এ সময় উপস্থিত ছিলেন জনপ্রিয় মডেল-অভিনেতা ইমতু, কণ্ঠশিল্পী কুমকুম, চিত্রনায়ক আমান রেজা, কণ্ঠশিল্পী জুলি, সংগীত পরিচালক নির্ঝর চৌধুরী, অন্বিতা ইঞ্জিনিয়ারিংয়ের পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ ফখরুল ইসলাম, মডেল তাহমিদ অরিত্র, স্যাম খান, আফসারা এবং সাদামাটার কর্নধার ওয়ালিদ আহমেদসহ আরো অনেকে।