বগুড়ায় বিএএফ শাহীন কলেজের উদ্ভোধন

বাংলাবাজার পত্রিকা
বগুড়া: বগুড়ায় বাংলাদেশ বিমান বাহিনী (বিএএফ) শাহীন স্কুল ও কলেজ বগুড়া শাখার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে বগুড়া শহরের বারপুরে অবস্থিত প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে বিএএফ শাহীন স্কুল ও কলেজ এর উদ্বোধনী আয়োজনে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজের নবনির্মিত ভবনের ফলক উন্মোচন, ছাত্র-ছাত্রীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ ও একাডেমিক কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বিমান বাহিনী প্রধান এ সময় তার বক্তব্যে আধুনিক সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে নবনির্মিত বিএএফ শাহীন স্কুল ও কলেজের সকল ছাত্র-ছাত্রীদেরকে দেশের সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার পরামর্শ দেন।

তিনি এ সময় সর্বোচ্চ নিষ্ঠা ও নিবেদিতপ্রাণ হয়ে এ শিক্ষাঙ্গনকে একটি আদর্শ বিদ্যাপীঠ হিসেবে রূপান্তরে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

আদর্শগত শিক্ষার পরিবেশ গড়ে তোলার জন্য স্থানীয় এলাকাবাসীকে প্রতিষ্ঠানের সামগ্রিক উন্নয়নে সার্বিক সহযোগিতা দেয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, কলেজের শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

এর আগে বিমান বাহিনী প্রধান কলেজে এসে পৌঁছালে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি, প্রকল্প পরিচালক ও কলেজ অধ্যক্ষ তাকে স্বাগত জানান।

সরকারের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় কলেজটির অবকাঠামো নির্মাণ করা হয়। মনোরম পরিবেশে কলেজটিতে আধুনিক সুবিধাদিসহ শিশু শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ১৯শ’ ছাত্র-ছাত্রী মানসম্মত শিক্ষা গ্রহণের সুযোগ পাবে।

নবনির্মিত এ শিক্ষা প্রতিষ্ঠান দেশের নিরক্ষরতা দূরীকরণ, দারিদ্র-বিমোচন, আর্থ-সামাজিক উন্নয়ন তথা দেশের টেকসই উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হবে বলে আশা করা হয়েছে।