দক্ষিণে লিডার আমু উত্তরে তোফায়েল

বাংলাবাজার ডেস্ক
ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন পরিচালনায় বর্ষীয়ান নেতা আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদকে দায়িত্ব দিয়েছে আওয়ামী লীগ।

উপদেষ্টা পরিষদের সদস্য আমুকে ঢাকা দক্ষিণ ও তোফায়েল ঢাকা উত্তরের নির্বাচন পরিচালনা কমিটির নেতৃত্বে থাকবে বলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ জানিয়েছেন।

তিনি বলেন, কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার সকালে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় দুই কমিটির অনুমোদন দেয়া হয়।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সংখ্যা এখনো চূড়ান্ত হয়নি। কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের আগ্রহী সদস্যরা এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা আওয়ামী লীগের সভাপতি কমিটিতে থাকবেন।

আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি দুই নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।

এছাড়া দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাককে দক্ষিণের ও ফারুক খানকে উত্তরের কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে বলে আওয়ামী লীগের আরেক নেতা জানান।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে যৌথসভায় দলটির কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রায় সব সদস্য উপস্থিত ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন হবে। এর মধ্যেই প্রার্থী বাছাইয়ের কাজ শেষ করেছে নির্বাচন কমিশিন।

৯ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের পরদিন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়ার পর ভোটের প্রচার শুরু হবে।

প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে অনুষ্ঠেয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত হিসেবে ঢাকা মহানগর দক্ষিণে শেখ ফজলে নূর তাপস ও উত্তরে আতিকুল ইসলাম লড়বেন।