স্পেনে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

বাংলাবাজার পত্রিকা
স্পেন: নানা আয়োজনে স্পেনের মাদ্রিদস্থ দূতাবাসে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ২০২০ ও জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উদযাপনের ক্ষণগণনা।

এক উন্মুক্ত আলোচনায় দূতাবাসের দূতাবাসের শার্জ-দ্য অ্যাফেয়ারস হারুন আল রশিদ বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় পূর্ণতা পায়।

এ সময় দিবসটির তাৎপর্য তুলে ধরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনার সূত্রপাত করেন।

বক্তব্যের শুরুতে বাংলাদেশের ইতিহাসে এ দিবসের তাৎপর্য এবং বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বের কথা তিনি সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন।

তিনি বলেন, পুরো বিশ্বের সঙ্গে একাত্ম হয়ে মাদ্রিদস্থ স্পেন বাংলাদেশ দূতাবাস শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদযাপনের জন্য বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে। তিনি অনুষ্ঠানগুলো সার্থক ও সফল করার জন্য স্পেন প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর সংগ্রামী ও কর্মময় জীবনের ওপর আরো আলোচনা করেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মো. রেদোয়ান আহমেদ, প্রথম সচিব (শ্রম) মুতাসিমুল ইসলাম, দ্বিতীয় সেক্রেটারি তাহসিনা আফরিন শারমিন।

এছাড়া অনুষ্ঠানে দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, ব্যক্তিগত কর্মকর্তা এ.এস.এস রেজাশাহ পাহলভী, এ্যাসিসটেন্ট টু প্রথম সচিব মো. শফিকুল ইসলামসহ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।