শুক্রবার, ৩১ মে, ২০২৪

রমজানে সিন্ডিকেট করলে কঠোর ব্যবস্থা

রমজানে সিন্ডিকেট করলে কঠোর ব্যবস্থা

আসন্ন রমজান উপলক্ষে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি জানান, বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠে থাকবে। রোববার দুপুরে রংপুরে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নিত্যপণ্যের বাজারে একসঙ্গে সব পণ্য না কেনার আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, রমজানে দুইবার টিসিবির পণ্য দেয়া হবে, যেন মানুষের কোনো সমস্যা না হয়। এ সময় টিসিবির কার্ড কিংবা পণ্য বিতরণে কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্য স্বাভাবিকভাবে কিছুটা বাড়বে। দীর্ঘদিন ভর্তুকি দিয়ে গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। তারপরও সব বিষয় মাথায় রেখে আলোচনা চলছে। সমাধান আসবে। তবে বিশ্বের বর্তমান অবস্থা অনুযায়ী আমরা ভালো আছি।

পোশাক রপ্তানিতে সুখবর রয়েছে জানিয়ে টিপু মুনশি বলেন, ৪০ বছরের ইতিহাস ভেঙে গেল বছরের ডিসেম্বরে ইতিবাচক পোশাক রপ্তানি করেছেন ব্যবসায়ীরা। এতেই বোঝা যায় বাংলাদেশ সরকারের সঙ্গে বৈদেশিক সম্পর্ক অনেকটাই মজবুত। এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

পরে উদ্বোধনী আলোচনা সভায় চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মাজেদ আলী বাবুল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আবুল কাশেম, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর চেম্বারের পরিচালক জাভেদ হাসান প্রমুখ।

সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন