মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

রাজনীতি করবেন সাকিব আল হাসান

রাজনীতি করবেন সাকিব আল হাসান

আওয়ামী লীগ থেকে ক্রিকেটার সাকিব আল হাসানের মনোনয়ন প্রসঙ্গে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভারতের পশ্চিমবঙ্গে কত নায়ক-নায়িকা এমপি। তারা তো সরাসরি দল করেন না। ভারতের মতো বৃহৎ গণতান্ত্রিক দেশেও আছে। আর সাকিব আল হাসান রাজনীতি করবেন, জনগণের সেবা করবেন। বাংলাদেশের যেকোনো জায়গায় তিনি দাঁড়াতে পারেন। শুক্রবার বিকেলে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

উপনির্বাচনের দলীয় প্রার্থী হয়ে যারা নির্বাচিত হয়েছিলেন, তাদের দলীয় মনোনয়ন দেয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘তারা আবার দাঁড়াচ্ছেন। তারা এখানে মনোনয়ন চাইবেন, আমরা তাদের এখানে মনোনয়ন দিতেও পারি। কারণ, তারা তো কাজ করার কোনো সুযোগ পাননি। সেই সুযোগ দেয়ার বিষয়টি যদি আমরা মনে করি, এই প্রার্থী এলাকাকে, পার্টিকে কিছু দিতে পারেন, সে ক্ষেত্রে আমরা বিবেচনা করব।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আসবে না, সে কথা এক কথা বলে উড়িয়ে দেয়া যাবে না। বিএনপির এখনো আসার সুযোগ আছে। হয়তো বিএনপি দলীয়ভাবে, জোটগতভাবে না-ও আসতে পারে। বিএনপির ভেতর থেকে অনেকেই নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন।

তিনি বলেন, আমাদের কাছে খবর আছে। তারা প্রার্থী হিসেবে অনেকেই নির্বাচনে অংশ নেবেন। শেষ মুহূর্তে ছবিটা কোন পর্যায়ে যায়, তার ওপর অনেক কিছু নির্ভর করছে।

বিএনপিকে অপরাজনীতি পরিহার করার জন্য প্রধানমন্ত্রী বারবার বলছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা আন্দোলনের নামে নাশকতা করছে। রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়ে তারা এখন দেশের অর্থনীতি ধ্বংস করার পথ বেছে নিয়েছে। রাজনৈতিক আন্দোলনে তারা ব্যর্থ। চোরাগোপ্তা হামলা করে নির্বাচন বন্ধ করা যাবে না। ভন্ডুল করা যাবে না। নির্বাচন যথাসময়ে হবে।

সম্পাদক : জোবায়ের আহমেদ