শনিবার, ৪ মে, ২০২৪

প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী থেকে পূর্ণমন্ত্রী হলেন ৩ জন

প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী থেকে পূর্ণমন্ত্রী হলেন ৩ জন

নতুন মন্ত্রিসভার সদস্যরা বৃহস্পতিবার শপথ নেন। এবারের মন্ত্রীসভায় ২৫ জনকে পূর্ণ মন্ত্রী এবং অতিরিক্ত ১১ জনকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। এরমধ্যে মোট ১৮ জন নতুন মুখ। তাদের মধ্যে অনেকে প্রথমবার মন্ত্রিসভায় দায়িত্ব পেয়েছেন, আবার কয়েকজন বিভিন্ন সময় মন্ত্রিসভায় ছিলেন। দুজন প্রতিমন্ত্রী এবং একজন উপমন্ত্রীর পদোন্নতি হয়েছে। এবার তারা পূর্ণমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়াও ২৫ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং ৩ জন উপমন্ত্রী ছিলেন। সে হিসাবে এবারের মন্ত্রিসভার আকার কিছুটা ছোট হয়েছে।বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিরা শপথ নেন।

এবারের মন্ত্রিসভায় যাদের পদোন্নতি হলো, তারা হলেন ফরহাদ হোসেন (মেহেরপুর-১), তিনি জনপ্রশাসন মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। একাদশ সংসদে একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন তিনি। মো. ফরিদুল হক খান (জামালপুর-২), তিনি ধর্ম মন্ত্রীর দ্বায়িত্ব পেয়েছেন। এরআগে একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন তিনি। এছাড়া শিক্ষা মন্ত্রী হয়েছেন মহিবুল হাসান চৌধুরী (চট্টগ্রাম-৯), তিনি একই মন্ত্রণালয়ের উপমন্ত্রী ছিলেন।

সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন