শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি কবে, যা জানালেন অ্যাটর্নি জেনারেল

কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি কবে, যা জানালেন অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, আন্দোলনকারীদের জন্য আদালতের দরজা খোলা। তারা নিজে বা আইনজীবীর মাধ্যমে আদালতে বক্তব্য দেয়ার সুযোগ পাবেন। আগামী রোববার আপিল বিভাগে শুনানির আবেদন করে দ্রুততার সাথে শুনানি শেষের চেষ্টা করা হবে। বৃহস্পতিবার (১৮ জুলাই) এক সংসাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এদিকে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসতে রাজি সরকার। জাতীয় সংসদ ভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, হাইকোর্টের পরিপত্র বাতিল নিয়ে হাইকোর্টের শুনানি এগিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের সাথে আলোচনার জন্য আমাকে ও শিক্ষামন্ত্রীকে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী।

শিক্ষার্থীদেরকে আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানিয়ে আনিসুল হক বলেন, আমরা কোটা সংস্কারের পক্ষে। কোটা নিয়ে আদালতে যখন শুনানি হবে, তখন সরকারের পক্ষ থেকে একটা প্রস্তাব দেয়া হবে। 

তিনি আরও জানান, গত মঙ্গলবার শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে ৬ জন নিহতের ঘটনায় হাইকোর্টের বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানকে দিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন