মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

৮ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

৮ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের প্রায় ৮ হাজার পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেলসহ শুকনো ও রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। জামায়াতের ভ্রাতৃপ্রতিম সংগঠন মনোহরগঞ্জ উন্নয়ন ফোরামের উদ্যোগে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মনোহরগঞ্জ উন্নয়ন ফোরামের সভাপতি কাতার প্রবাসী ব্যবসায়ী মোঃ জসিম উদ্দিনের নেতৃত্বে এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রী বিতরণ ছাড়াও লাকসাম ও মনোহরগঞ্জের ছাত্র ও যুব সমাজের সাথে মতবিনিময় করেন, মনোহরগঞ্জ উন্নয়ন ফোরামের নেতৃবৃন্দ।

গত ২৪ আগস্ট (শুক্রবার) থেকে শুরু করে ৬ সেপ্টেম্বের (শুক্রবার) পর্যন্ত ১৭ দিনব্যাপী উপজেলার ঝলম দক্ষিণ, ঝলম উত্তর, খিলা, মৈশাতুয়া, হাসনাবাদ, নাথেরপেটুয়া, বিপুলাসার, সরসপুর, লক্ষণপুর, উত্তর হাওলা ও বাইশগাঁও ইউনিয়নে এ ত্রাণ সামগ্রী বিতরণ  করা হয়। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, বিস্কুট, মুড়ি, চিড়া, পাউরুটি, খাবার স্যালাইন, বিশুদ্ধ পানি ও রান্না করা খাবার।

মনোহরগঞ্জ উন্নয়ন ফোরামের সভাপতি মোঃ জসিম উদ্দিনের নেতৃত্বে উপজেলাব্যাপী বিতরণকালে উপস্থিত ছিলেন, ফোরামের সিনিয়র সহ-সভাপতি এটিএম শওকত হোসেন বিপ্লব, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ ও ৪'র সাবেক পরিচালক রোটারিয়ান আব্দুল খালেক মোল্লা, ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিণের সাবেক সভাপতি মু. মোস্তাফিজুর রহমান শামীম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কুমিল্লা জেলা দক্ষিণের দপ্তর সম্পাদক মু. ইকবাল হাসান মাহমুদ, উপজেলা সভাপতি মাওলানা আব্দুল গোফরান, উপজেলা সহ-সভাপতি শহিদুল ইসলাম, মনোহরগঞ্জ উন্নয়ন ফোরামের সেক্রেটারি মাঈনউদ্দিন সোহাগ, নির্বাহী সদস্য আশিক এলাহী, সাইফুল ইসলাম, শিব্বির আহমেদ, ইকবাল হাসান মাহমুদ, কেফায়েত উল্লাহ কাশফি, জাহাঙ্গীর আলম মিঝি, তাওহীদুল ইসলাম, হাফেজ নুরে আলম, জামাল উদ্দিন, আবদুল্লাহ রায়হান, ওমর ফারুক, সাগর হোসেনসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, খাদ্য সামগ্রী বিতরণ ছাড়াও বিভিন্ন খালে জমে থাকা কচুরিপানা পরিস্কার, অস্বচ্ছল পরিবারকে নগদ টাকা সহায়তা ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নৌকা প্রদানসহ নানামূখি কর্মকান্ড পরিচালনা করেন, মনোহরগঞ্জ উন্নয়ন ফোরামের নেতৃবৃন্দ। 


সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন