শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কে এই স্টর্মি ড্যানিয়েলস?

কে এই স্টর্মি ড্যানিয়েলস?

সাবেক পর্নো তারকার সঙ্গে সখ্যতা এবং তাকে টাকা দিয়ে মুখ বন্ধ রাখার ঘটনায় বিপাকে পড়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যার সঙ্গে জড়িয়ে এতো হইচই সেই স্টর্মি কে জানেন কি?।

ট্রাম্পের সঙ্গে নাম জড়িয়ে যাওয়ায় যুক্তরাষ্ট্রসহ সারাবিশ্বে এক পরিচিত নাম হয়ে উঠেছেন স্টর্মি ড্যানিয়েলস। পর্নো তারকা হিসেবে যার খ্যাতি রয়েছে। জীবিকার তাগিদে পর্নো অভিনেত্রী হওয়া স্টর্মি পরিচালক এবং স্ক্রিনরাইটার হিসেবেও কাজ করেছেন। জিতেছেন বেশ কিছু অ্যাওয়ার্ডও।

স্টর্মা জানান, রিয়েল এস্টেট ব্যবসায়ী থেকে রাজনীতিবিদ হয়ে যাওয়া ট্রাম্পের সাথে প্রথম সাক্ষাৎ হয়েছিল ২০০৬ সালের গ্রীষ্মে ক্যালিফোর্নিয়া এবং নেভাডার সীমান্তে থাকা লেক টাহোতে অনুষ্ঠিত এক চ্যারিটি গলফ ম্যাচে। পরিচালক জুড আপাটোর ২০০৫ সালের চলচ্চিত্র 'দ্য ফোর্টি ইয়ার ওল্ড ভার্জিন' চলচ্চিত্রেও কিছু সময়ের জন্য অভিনয় করেছিলেন এই পর্নোতারকা।

দুজনের সাক্ষাতের সময় ট্রাম্পের বয়স ছিল ৬০, অন্যদিকে স্টর্মি ড্যানিয়েলসের বয়স ছিল ২৭। ড্যানিয়েলসের দাবি অনুযায়ী, ট্রাম্প তার হোটেলের স্যুইটে তাকে ডিনারের জন্য আমন্ত্রণ জানান। ডিনারের সময় ট্রাম্প পায়জামা পরে ছিলেন বলেও জানান তিনি।

স্টর্মির দাবি, এটি সম্ভবত আমার জীবনের সবচেয়ে বাজে যৌনমিলনের অভিজ্ঞতা। এদিকে ট্রাম্প সরাসরি ড্যানিয়েলসের সাথে কোনো ধরনের যৌন সম্পর্ক না থাকার দাবি করেছেন এবং তার দাবিকে প্রতারণা হিসেবে উল্লেখ করেছেন। তবে যেটুকু নিশ্চিতভাবে জানা যায় তা হলো, ড্যানিয়েলস ২০১৬ প্রেসিডেনশিয়াল নির্বাচনের আগে মুখ বন্ধ রাখার জন্য ট্রাম্পের কাছ থেকে ১ লাখ ৩০ হাজার ডলার পেয়েছিলেন, যেখানে ট্রাম্প রিপাবলিকান প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

ট্রাম্পের বিরুদ্ধে ম্যানহ্যাটনের ডিস্ট্রিক্ট অ্যাটর্নির অভিযোগের মূল ভিত্তিই হলো এই টাকা, যেটি নির্বাচনী প্রচারণার আইন ভেঙেছে বলে প্রমাণিত হয়েছে।

২০১৮ সালে এই অর্থ লেনদেনের খবর প্রকাশ পেতেই স্টর্মি আদালতকে তার তথ্য প্রকাশ না করার চুক্তি বাতিলের অনুরোধ করেন এবং বিভিন্ন টেলিভিশনে এ ব্যাপারে সাক্ষাৎকার দেয়া শুরু করেন।

সিবিএসের সিক্সটি মিনিটস অনুষ্ঠানে তিনি সরাসরিই বলেন, আমি কোনো ভিক্টিম নই। যদিও ট্রাম্পের প্রতি শারীরিকভাবে আকর্ষণ নেই তার, তারপরও দুজনের সম্মতিতেই লেক টাহোতে সেই রাতে দুজনের মধ্যে সম্পর্ক হয়েছে বলে জানান তিনি।

স্টর্মি জানান, ঐ সময়ে চলা ট্রাম্পের টিভি শো 'দ্য অ্যাপ্রেন্টিস'-এ তাকে কাজ করার সুযোগ দেয়ার প্রতিজ্ঞা করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্প কি তাকে লোভ দেখিয়েছিলেন প্রশ্নের জবাবে স্টর্মি জানান, অবশ্যই। আমি তো আর অন্ধ নই। হয়তো এই সম্পর্ক আরও দূর যেত। স্টর্মি এই সম্পর্ককে নিজের ক্যারিয়ারে উন্নতির সুযোগ হিসেবে দেখেছিলেন।

স্টর্মি ড্যানিয়েলস মূলত তার পর্দার নাম। আর আসল নাম হচ্ছে স্টেফানি ক্লিফোর্ড। তিনি জন্ম নিয়েছেন লুইজিনিয়ার ব্যাটন রুজে, বাবা-মায়ের ডিভোর্সের পর মায়ের কাছেই বড় হন তিনি।

নিজের পরিবারের কাছে অবহেলার শিকার হওয়া স্টর্মি নয় বছর বয়সেই যৌন হেনস্তার শিকার হন বলে ২০১৮ সালের এক স্মৃতিকথায় লিখেছেন। এসবের পরও তিনি একজন ভালো শিক্ষার্থী ছিলেন। সূত্র: আল জাজিরা

সম্পাদক : জোবায়ের আহমেদ