শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

চট্টগ্রাম ও ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ১১

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের হাটহাজারীতে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩ জন। মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুর ১২টার দিকে হাটহাজারী-ফটিকছড়ি সড়কের চারিয়া বোর্ড স্কুল এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, হাটহাজারী-ফটিকছড়ি সড়কের হাটহাজারীর চারিয়া বোর্ড স্কুল এলাকায় ফটিকছড়িগামী সিএনজি এবং চট্টগ্রামগামী বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৭ জনের মৃত্যু। গুরুত্বর আহত কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়েছে। এখন পর্যন্ত নিহত এবং আহত কারোরই পরিচয় জানা যায়নি। হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করি। আহতদের হাসপাতালে পাঠাই। এখন পর্যন্ত আহত ও নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

পরদিকে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ময়মনসিংহের শিকারিকান্দা নামকস্থানে বাস উল্টে ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১৩ জন। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে শিকারিকান্দা নামকস্থানে দুর্ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজন বলে স্থানীয়রা জানান। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। তবে ফায়াজ এন্টারপ্রাইজের বাসটি ঢাকা থেকে শেরপুরে যাচ্ছিল। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ফায়াজ এন্টারপ্রাইজের একটি রাত সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ময়মনসিংহ সদরের শিকারিকান্দা নামকস্থানে একটি পিকআপকে ধাক্কা দিলে পিকআপটি রাস্তার পাশে উল্টে যায়। এ সময় বাসটিও নিয়ন্ত্রণ হারিয়ে একটি বিলবোর্ডের খুটির সঙ্গে ধাক্কা খেয়ে বিলবোর্ড ভেঙ্গে রাস্তায় উল্টে যায়। এতে ঘটনাস্থলে ২ জন নিহত হন। আহত হয় কমপক্ষে ১৫জন। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে আরো ২ জন মারা যান। আহতরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন