রবিবার, ১৬ জুন, ২০২৪

৩০ নভেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচন

৩০ নভেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচন

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর। এরআগেরদিন ২৯ নভেম্বর  অনুষ্ঠিত হবে বার্ষিক সাধারণ সভা। ডিআরইউর নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে ৬ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচন কমিশনের সভায় এই তফসিল ঘোষণা করা হয়। এরপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় রিপোর্টারদের এই প্রাণের সংগঠন ডিআরইউ।

এবার পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে রয়েছেন, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক আবু তাহের, কলাম লেখক এম এ আজিজ, সিনিয়র সাংবাদিক ড. রেজোয়ান সিদ্দিকী ও দৈনিক নয়া দিগন্তের বার্তা সম্পাদক মুহাম্মাদ বাকের হোসাইন।

ডিআরইউ কার্যালয় থেকে ১২ নভেম্বর বেলা ১১টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রতিসেট ২০০/- টাকার বিনিময়ে মনোনয়নপত্র কেনার সময়ে সংগ্রহ করা যাবে।

এছাড়া প্রার্থীদের জন্য আচরণবিধি প্রণয়ন করেছে নির্বাচন কমিশন। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী, প্রচারের জন্য কোনো প্রকার স্টিকার, পোস্টার ও ব্যানার লাগানো, টানানো বা স্থাপন করা যাবে না। শুধু হাতে হাতে কার্ড বিতরণ ও অনলাইন মাধ্যমে প্রচারণা চালানো যাবে।

যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে: সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ-সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, নারীবিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ৭ জন।

সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন