শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪

সাংবাদিকদের মেট্রোরেলে আনন্দ ভ্রমণ

সাংবাদিকদের মেট্রোরেলে আনন্দ ভ্রমণ

রাজধানীতে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের ২৫০ জনের বেশি সাংবাদিক রোববার মেট্রোরেলে আনন্দ ভ্রমণ করেন।  ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক খায়রুল আলমের উদ্যোগে মনোমুগ্ধকর এই আয়োজনে সবার মনে আনন্দ ছড়িয়ে পড়ে। বিশেষ করে সকালে জাতীয় প্রেসক্লাব থেকে যাত্রা শুরু করে উত্তরা উত্তর স্টেশনে নেমে সহকর্মীদের সঙ্গে সবাই মেতেছিলেন তুমুল আড্ডায়। সঙ্গে ছিল সংগীত শিল্পী বৃষ্টি দে’র কণ্ঠে চমৎকার সব গানের পরিবেশনা। এ আনন্দ আয়োজনে যোগ দিয়েছিলেন ইউটিউবার তৌহিদ আফ্রিদিসহ আরও অনেকে।


সকাল পৌনে ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সচিবালয় স্টেশন থেকে যাত্রা শুরু করে সোয়া ৯টায় উত্তরা উত্তর স্টেশনে পৌঁছান সাংবাদিকরা। স্বাধীনতা সাংবাদিক ফোরাম আয়োজিত ‘শেখ হাসিনাতেই আস্থা’ শিরোনামের ব্যানারে আনন্দ ভ্রমণে অংশ নেন তারা।


বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার মধ্যমণি প্রধানমন্ত্রীর শেখ হাসিনা। তার হাত ধরেই গত ১৫ বছর বাংলাদেশ শুধু এগিয়ে যাচ্ছে সামনের দিকে। বাংলাদেশের বদলে যাওয়ার গল্প তার হাত ধরেই। মেট্রোরেল, পদ্মা সেতু, দোহাজারী-কক্সবাজার রেলপথ, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র, মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর, পায়রা সমুদ্রবন্দর, কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দররের তৃতীয় টার্মিনাল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে শুরু করে এরকম বহু স্থাপনা তৈরি হয়েছে তার আমলেই। যেগুলো এখন বাংলাদেশের অর্থনীতির অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।


বাংলাদেশের এগিয়ে যাওয়াকে সমর্থন জানিয়ে শেখ হাসিনাতেই আস্থা রাখতে চান বাংলাদেশের মানুষ। দেশের উন্নয়ন, অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সাংবাদিক সমাজও ‘শেখ হাসিনাতেই আস্থা’ রাখতে চান।

মেট্রোরেল ভ্রমণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ও দৈনিক অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তর সম্পাদক সাইফুল আলম, বাসসের ব্যবস্থাপনা সম্পাদক আবুল কালাম আজাদসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


সকালের নাস্তা শেষে গান পরিবশেন করেন শিল্পী বৃষ্টি দে। গানের শেষে সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় ফটোসেশন। সবশেষে বেলা ১১টা ১০ মিনিটের মেট্রোরেল চড়ে আবারও প্রেসক্লাব পৌঁছান সাংবাদিকরা।

সম্পাদক : জোবায়ের আহমেদ