মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

ইত্তেফাকে যোগ দিয়েছেন দীপংকর দীপক

ইত্তেফাকে যোগ দিয়েছেন দীপংকর দীপক

দৈনিক ইত্তেফাক পত্রিকার অনলাইন ভার্সনে যোগ দিয়েছেন সাংবাদিক ও লেখক দীপংকর দীপক। পহেলা ডিসেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে তিনি প্রতিষ্ঠানটিতে যোগদান করেন। এরআগে তিনি দৈনিক সমকাল, দৈনিক যায়যায়দিন, একুশে টেলিভিশন ও দৈনিক কালের কণ্ঠে দীর্ঘদিন কাজ করেছেন।

দীপংকর দীপকের গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়ায়। ছাত্রাবস্থা থেকেই তিনি সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেন। পাশাপাশি নিয়মিত লেখালেখি করেন। তার প্রকাশিত বইয়ের মধ্যে রয়েছে—‘নিষিদ্ধ যৌবন’ (দুই খণ্ড), ‘বুনো কন্যা’ (২০১৩), ‘নাস্তিকের অপমৃত্যু’ (২০১৪), ‘ঈশ্বরের সঙ্গে লড়াই’ (২০১৫), ‘প্রহেলিকা’ (২০১৭), ‘কালচক্র’ (২০১৭), ‘হে বঙ্গ’ (২০১৯), ‘রক্তফুল’ (২০২১) প্রভৃতি।  

বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি ও এইচএসসি পাস করার পর বাংলা সাহিত্যে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেছেন দীপংকর দীপক। বর্তমানে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কাব্যসাহিত্য নিয়ে গবেষণা করছেন। মাঝে মধ্যে গান লেখার পাশাপাশি টিভি টকশোতেও অংশ নিচ্ছেন তিনি।

সাংবাদিকতা ও লেখালেখির সুবাদে দীপংকর দীপক ইতিমধ্যে বেশ কয়েকটি পুরস্কার অর্জন করেছেন। এগুলোর মধ্যে অন্যতম—বেগম রোকেয়া সাহিত্য সম্মাননা (২০১৮), বিশ্বভরা প্রাণ স্মারক সম্মাননা (২০১৯), কান্দি ইউনিয়ন যুবসংঘ সম্মাননা (২০২০), ডিএসইসি লেখক সম্মাননা (২০২২) প্রভৃতি।

সম্পাদক : জোবায়ের আহমেদ