মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

সংগীত দুনিয়ায় নতুন রাজা জাংকুক

সংগীত দুনিয়ায় নতুন রাজা জাংকুক

মার্কিন পপ তারকা টেইলর সুইফটকে পেছনে ফেলে সংগীত দুনিয়ায় জনপ্রিয়তার শীর্ষ স্থান দখল করেছেন কোরিয়ান ব্যান্ড বিটিএসের তারকা জাংকুক। ফোর্বসের প্রতিবেদনে জানা যায়, এই মুহূর্তে বিলবোর্ডের ডিজিটাল সং সেলস-এ এক নম্বরে রয়েছে জাংকুকের গান ‘স্ট্যান্ডিং নেক্সট টু ইউ’ (গানটি দেখতে এখানে ক্লিক করুন)

গত এক সপ্তাহে এর ১৪ হাজার ৪০০ কপি বিক্রি হয়েছে। চমকপ্রদ ব্যাপার হলো, এটিই একমাত্র গান, যেটা গত এক সপ্তাহে আমেরিকায় ১০ হাজার কপি বিক্রির মাইলফলক ছুঁতে পেরেছে। এর আগের সপ্তাহে ‘ইউ আর লুজিং মি’ গান দিয়ে শীর্ষে ছিলেন ‘পপ কুইন’ হিসেবে পরিচিত টেইলর সুইফট। এটি প্রথমে সিডি আকারে প্রকাশ হয়েছিল। পরে তার ভক্তদের আবদারের সুবাদে ডিজিটাল ভার্সনও আনা হয়। ডিজিটালে আসার পর এটি বিক্রিতে শীর্ষে ওঠে। তবে এখন গানটির অবস্থান দ্বিতীয়।

গত ৩ নভেম্বর ইউটিউবে প্রকাশ হয় জাংকুকের ‘স্ট্যান্ডিং নেক্সট টু ইউ’ গানটি। এরপর থেকে সেখানে এর ভিউ ছাড়িয়েছে ৫৯ মিলিয়ন। অন্যদিকে মার্কিন মুলুকে গানটির ৮০ হাজারের বেশি ডিজিটাল কপি বিক্রি হয়েছে। এমনকি এবারই প্রথম নয়, এর আগে আরও তিন সপ্তাহ শীর্ষ স্থানে ছিল গানটি। আর সামগ্রিকভাবে বিলবোর্ডের চার্টে মোট পাঁচ সপ্তাহ ধরে দাপট বজায় রেখেছে জাংকুকের এ গান।

সম্পাদক : জোবায়ের আহমেদ