রবিবার, ১৬ জুন, ২০২৪

তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ, নিহত ৩

বিস্ফোরণে বাড়িটির কয়েকটি মাটির ঘর উড়ে যায় -ইন্টারনেট

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পূর্ব মেদিনীপুরে জেলায় এক তৃণমূল কংগ্রেস (টিএমসি) নেতার বাড়িতে বোমা বিস্ফোরণে ওই নেতাসহ অন্তত তিন জন নিহত হয়েছে।

জেলার কাঁথি শহরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা হওয়ার কথা ছিল শনিবার, তার আগের রাতে সেখান থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে বিস্ফোরণ ঘটে।

কাঁথির ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার নাড়য়াবিলা গ্রামে স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে বিস্ফোরণটি ঘটে। জোরালো এ বিস্ফোরণে বাড়িটির কয়েকটি মাটির ঘর উড়ে যায়। তিন জন নিহত হওয়ার পাশাপাশি আরও দুই জন গুরুতর আহত হয়। 

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের কারণ নির্ধারণে তদন্ত শুরু করা হয়েছে।

বিজেপির অভিযোগ, ওই তৃণমূল নেতার বাড়িতে বোমা তৈরির সময় সেটি বিস্ফোরিত হয়েছে। 

সিপিআই(এম)-র এক জ্যেষ্ঠ নেতা এ ঘটনায় তৃণমূল নেত্রী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায়ের বিবৃতি দাবি করেছেন।

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুনাল ঘোষ বলেছেন, কোনো প্রমাণ ছাড়াই পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দলের ওপর দায় চাপানো বিরোধীদলগুলোর জন্য একটি সহজ কাজ হয়ে দাঁড়িয়েছে।

আগামী বছরের প্রথমদিকে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা রয়েছে, তার আগে পুলিশ রাজ্যজুড়ে চিরুনি অভিযান চালাচ্ছে। এই অভিযানে বহু ঘরে তৈরি বোমা ও অস্ত্র উদ্ধার হচ্ছে বলে জানিয়েছে দেশটির বিভিন্ন গণমাধ্যম। 

তৃণমূল জানিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন। এর আগে ২০১৮-র পঞ্চায়েত নির্বাচনে রাজ্যজুড়ে ব্যাপক সহিংসতা হয়েছিল।

সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন