মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

স্মার্টফোনে অভিনব পোর্ট্রেট প্রযুক্তি

স্মার্টফোনে অভিনব পোর্ট্রেট প্রযুক্তি

স্মার্টফোনে অভিনব পোর্ট্রেট প্রযুক্ত নিয়ে এসেছে ভিভোর ভি সিরিজের নতুন দুইটি স্মার্টফোন ভি২৯ এবং ভি২৯ই। মিডরেঞ্জের মধ্যে বেশ সাড়া জাগিয়েছে এই স্মার্টফোন দুইটি। স্মার্ট কালার টেম্পারেচার এডজাস্টমেন্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে দুইটি ফোনেই। ছবি তোলার সময় কালার টেম্পারেচার অনেক গুরুত্বপূর্ণ। সাধারণত স্মার্টফোনে ফটোগ্রাফি করা গেলেও কালার টেম্পারেচার পরিমাপ করে আলোকে প্রয়োজন মতো ঠিক করা যায় না। ভিভোর এই বিশেষ প্রযুক্তি ছবি তোলার সময় চারপাশের আলোকে ক্যালভিনে পরিমাপ করে দেয় ঠিকঠাক আলো। যা অনেকটা স্পট লাইটে নিয়ে আসে বিষয়বস্তুকে। বিশেষ করে কম আলোতে মানসম্মত ফটোগ্রাফি করা যায় এই বিশেষ প্রযুক্তিটির কল্যাণে।

দ্বিতীয়বারের মতো অরা লাইট ব্যবহার করা হয়েছে ভি সিরিজের এই স্মার্টফোনে। ফ্লাশ লাইট থেকে বেশ ভিন্ন এই অরা লাইট। তবে এবারের এই প্রযুক্তিটি হয়েছে আরো স্মার্ট। চারপাশের আলো অনুযায়ী কুল থেকে ওয়ার্ম লাইটে পরিবর্তন করা যায়। এমনকি ম্যানুয়ালিও সেট করা যায় এই লাইটিং কন্ডিশন। তাই জটিল লাইটিং কন্ডিশনে বিষয়বস্তু প্রাণবন্ত হয় চোখের পলকেই।

দুইটি স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেল এএফ গ্রুপ সেলফি ক্যামেরা লেন্স। গ্রুপ সেলফি তোলার সময় সাবজেক্ট কাছে-দূরে যেখানেই থাকুক, সার্পনেস, ব্রাইটনেস এবং কালার টোন বেশ ভালোভাবেই তুলে ধরতে পারে ভিভোর এই ক্যামেরা লেন্স। ওয়াইড এঙ্গেল ক্যামেরায় ফিল্ড অফ ভিউ বেশি থাকায় গ্রুপ সেলফিতে একসাথে জায়গা হয় অনেকের।

প্রফেশনাল পোর্ট্রেট ফটোগ্রাফির জন্য ভিভো ভি২৯ এবং ভি২৯ই স্মার্টফোনের ক্যামেরায় আছে ২এক্স প্রোফেশনাল পোর্ট্রেট মুড। স্মার্টফোন ক্যামেরায় এখন তোলা যাবে দারুণ সব ছবি। তবে যারা সিনেমাটিক রিলস, সটস কিংবা ভিডিও তৈরি করেন তাদের জন্য ক্যামেরা ফিচারে থাকছে ভ্লগ মুভি ক্রিয়েটর ফিচার। সাথে সুপারমুন মুড জ্যোৎস্নাপ্রেমীদের চাঁদের আলোকে ক্যামেরাবন্দী করার সুযোগও পেয়ে যাবেন। গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর এই স্মার্টফোন দুইটি পাওয়া যাচ্ছে ভিভোর সব অথোরাইজড শো রুম এবং ই-স্টোরে।

সম্পাদক : জোবায়ের আহমেদ