মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪

বাণিজ্যমেলা শুরু হচ্ছে রোববার, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

মেলার মূল ছাউনির হল ‘এ’ তে ইলেকট্রনিক্স উৎপাদনকারীদের প্যাভিলিয়ন ঘুরে দেখেন বাণিজ্য প্রতিমন্ত্রী

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হচ্ছে রোববার। মেলার ২৮তম এই আসরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের আগের দিন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে মেলার শেষ সময়ের প্রস্তুতি পর্যবেক্ষণ করেন।

মেলার প্রবেশ মুখেই এবার স্থাপন করা হয়েছে ভিসতা ইলেকট্রনিক্স এর নান্দনিক প্যাভিলিয়ন। মেলার মূল ছাউনির হল ‘এ’ তে ইলেকট্রনিক্স উৎপাদনকারীদের প্যাভিলিয়ন ঘুরে দেখেন বাণিজ্য প্রতিমন্ত্রী। এ সময় তার সঙ্গে কথা বলেন ভিসতা ইলেকট্রনিক্সের চেয়ারম্যান শামসুল আলম এবং ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ।

প্রতিমন্ত্রীকে এ সময় অবহিত করা হয়- বঙ্গবন্ধু হাইটেক সিটিতে নিবন্ধিত বাংলাদেশী উৎপাদনকারী প্রতিষ্ঠান ভিসতা ইলেকট্রনিক্স। দেশের সর্বোচ্চ মানের ইলেকট্রনিক্স পণ্য প্রস্তুত ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ভিসতা শিগগীরই বিশ্ববাজারে রপ্তানি হতে যাচ্ছে।


রপ্তানী উন্নয়ন ব্যুরো (ইপিবি)’র তথ্য কর্মকর্তা ফরিদ আহমেদ জানান, প্রায় সব প্যাভিলিয়ন, স্টল বরাদ্দ হয়েছে। আশা করছি মেলা জাজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, মেলার প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারের মেলায় কত টাকা রাজস্ব আহরণ হবে তা এই মূহুর্তে বলা যাবে না। মেলা শেষ হলে বোঝা যাবে।

উল্লেখ্য মেলার আয়োজক হিসেবে রয়েছে বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানী উন্নয়ন ব্যুরো-ইপিবি। এবার মেলায় থাকছে ৩৩০ টি প্যাভিলিয়ন, স্টল ও মিনি স্টল।  

সম্পাদক : জোবায়ের আহমেদ