রবিবার, ১৬ জুন, ২০২৪

‘বাজি সিরিজে’ একসঙ্গে তাহসান-মিথিলা

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো ওয়েব সিরিজ নিয়ে ওটিটি প্ল্যাটফর্মে আসছেন জনপ্রিয় সংগীতশিল্পী-অভিনেতা তাহসান খান। এই সিরিজ দিয়ে দীর্ঘদিন পর অভিনয়ে ফিরছেন তিনি। সিরিজটিতে তাহসানের সঙ্গে দেখা যাবে তার প্রাক্তন স্ত্রী রাফিয়াত রশিদ মিথিলাকেও। বিচ্ছেদের সাত বছর পর একসঙ্গে পর্দায় ফিরছেন তারা। 

বাংলাদেশি ওটিটি প্লাট ফর্ম চরকির ফেসবুক পেজে সম্প্রতি একটি ছবি পোস্ট করা হয়। হলুদ রঙের জার্সি গায়ে মাথায় হেলমেট ও হাতে ক্রিকেট ব্যাট নিয়ে দাঁড়িয়ে থাকা একজন ক্রিকেটারের সেই ছবির চেহারাটা ঠিকভাবে বোঝা যাচ্ছিল না। তাই ছবিটি কার তা নিয়ে দর্শকদের মাঝে দেখা যায় বিরাট কৌতূহল। ছবির ওপরে লেখা ছিল কে আসছে চরকিতে?’ সেই প্রশ্নের উত্তর নিয়ে সোশ্যাল মিডিয়াতে চলতে থাকে নানা আলোচনা।

অবশেষে সেই দর্শকদের সেই কৌতূহলের জবাবটা দিলেন চরকির সিইও রেদওয়ান রনি নিজেই। গণমাধ্যমকে তিনি জানান, ফেসবুকে পোস্ট করা ওই পোস্টারের সেই ক্রিকেটার হলেন তাহসান খান। আরিফুর রহমানের পরিচালনায় ‘বাজি’ নামে চরকির একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন তিনি। এর মধ্য দিয়ে প্রথমবার ওয়েব সিরিজ নিয়ে ওটিটিতে আসছেন তাহসান। এখানে তাকে একজন ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে। সিরিজটি নির্মাণ করেছেন আরিফুর রহমান। 

বাজি সিরিজে তাহসানের সঙ্গে আছেন রাফিয়াত রশিদ মিথিলা। দাম্পত্য বিচ্ছেদের পর এই সিরিজ দিয়ে প্রথমবার পর্দায় ফিরছে এই জুটি। সিরিজে তাদের সঙ্গে আরও আছেন মিম মানতাসা, মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, শাহাদাৎ হোসেন, পার্থ শেখ, তাসনুভা তিশা, আবরার আতহার প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, খেলা যেমন একদিকে বিনোদন, কোটি দর্শকের মনোরঞ্জন করে; অন্যদিকে কিছু অসাধু চক্র এই খেলাকে কেন্দ্র করে বসায় জুয়ার আসর। ইদানীং অসংখ্য কোম্পানি গজিয়ে উঠেছে, যারা অনলাইনে পেতেছে জুয়ার ফাঁদ। এসব ফাঁদে পড়ে নিঃস্ব হচ্ছেন অনেকে। ক্রিকেটে বাজির গল্প নিয়েই নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘বাজি’। ঈদুল আজহা উপলক্ষে চরকিতে মুক্তি পাবে সাত পর্বের এই সিরিজ। এখানে মিথিলা অভিনয় করেছেন একজন সাংবাদিকের চরিত্রে। তবে সিরিজটিতে তাহসান বাস্তব কোনো ক্রিকেটারের চরিত্রে অভিনয় করছেন কি না-তা নিশ্চিত হওয়া যায়নি। 

নির্মাতা আরিফুর রহমান বলেন, ‘ক্রিকেট নিয়ে সাজানো হয়েছে বাজির গল্প। এই প্রথম বাংলা কোনো ওয়েব কনটেন্টে উঠে আসবে ক্রিকেট নিয়ে গল্প। সবাই অনেক পরিশ্রম করেছেন সিরিজটির জন্য। শুটিং শুরুর আগে বেশ কয়েক মাসের প্রস্তুতি পর্ব সেরেছেন তাহসান-মিথিলা। পর্দায় সেই পরিশ্রমের ছাপ দেখতে পারবেন দর্শক।’

‘বাজি’ তাহসানের প্রথম ওয়েব সিরিজ হলেও ওটিটিতে এটি তার প্রথম কাজ নয়। এর আগে গোলাম সোহরাব দোদুলের ‘ছক’ ওয়েব সিনেমা দিয়ে ওটিটিতে কাজ শুরু করেন তাহসান।

একসময় দেশের বিনোদন জগতের জনপ্রিয় জুটি ছিলেন তাহসান-মিথিলা। বাস্তব জীবনেও ছিলেন স্বামী-স্ত্রী। ভালোবেসে ২০০৭ সালের ৩ আগস্ট বিয়ের পিঁড়িতে বসেছিলেন তারা। সাবেক এই দম্পতির সংসারে আইরা তেহরীম খান নামে এক কন্যাও রয়েছে। ১০ বছর সংসার জীবন পার হওয়ার পর সিদ্ধান্ত নেন একে অন্যের সঙ্গে আর থাকবেন না। এরপর ২০১৭ সালের মে মাসে আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদ ঘটে তাদের। সেই ঘটনা দাগ কেটেছিল ভক্তদের মনে। এ নিয়ে গুজব-গুঞ্জনেরও অন্ত:ছিল না। কিন্তু সংসারের ইতি টানলেও তাহসান-মিথিলা কখনও নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়ি করতে যাননি। ২০১৯ সালে পশ্চিমবঙ্গের জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ে করেন মিথিলা। এরপরও একমাত্র মেয়ে আইরাকে ঘিরে তাহসান-মিথিলার বন্ধুত্ব অটুট রয়েছে। এই জুটির জনপ্রিয় নাটকের মধ্যে রয়েছে ‘আমার গল্পে তুমি’, ‘মিস্টার অ্যান্ড মিসেস’, ‘ল্যান্ডফোনের দিনগুলোতে প্রেম’, ‘মধুরেন সমাপয়েত’। নাটক ছাড়াও এ জুটি একসঙ্গে গানও গেয়েছেন।


সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন