মঙ্গলবার, ৭ মে, ২০২৪

নির্বাচন পর্যবেক্ষণ ব্যবস্থা বন্ধ করে দেয়া উচিত: পররাষ্ট্রমন্ত্রী

নির্বাচন পর্যবেক্ষণ ব্যবস্থা বন্ধ করে দেয়া উচিত: পররাষ্ট্রমন্ত্রী

নির্বাচন পর্যবেক্ষণ ব্যবস্থা বন্ধ করে দেয়া উচিত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী এ কে আব্দুল মোমেন। শুক্রবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের উন্নয়ন সংস্থা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় আব্দুল মোমেন বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি নির্বাচন পর্যবেক্ষণ ব্যবস্থা বন্ধ করে দেয়া উচিত। আমাদের নিজেদের জনগণের ওপর আত্মবিশ্বাস থাকা উচিত। বাংলাদেশের জনগণ এ দেশ স্বাধীন করেছে, কেউ সার্টিফিকেট দিয়ে স্বাধীন করেনি। অন্য লোক দিয়ে এটার সত্যতা প্রমাণ করতে হবে কেন?

তিনি বলেন, অনেক বিদেশি পর্যবেক্ষক আসছেন, ২২৭ জন। বহু সাংবাদিক আসছেন, অনেকগুলো বড় বড় প্রতিষ্ঠান থেকে পর্যবেক্ষক আসছেন। আমি আমেরিকাতে নির্বাচন পর্যবেক্ষক দেখিনি, ভারতে দেখিনি।

তিনি আরও বলেন, আমরা একটি পরিণত গণতন্ত্র, উন্নত গণতন্ত্র। আমরা গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছি। খুব কম দেশের মানুষই এরকম রক্ত দিয়েছে গণতন্ত্রের জন্য। আমরা কেন অন্যের সার্টিফিকেটে চলব? কেন এত দেউলিয়া হব? সন্ধ্যায় আইআরআইয়ের তিন সদস্যের পর্যবেক্ষক দল সিলেট নগরীর ধোপাদিঘীরপাড়ে পররাষ্ট্রমন্ত্রীর বাসভবনে সাক্ষাৎ করতে যান।

সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন