শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

সিলেট কারাগারে কয়েদির আত্মহত্যা

ছবি: সংগৃহীত

সিলেট কেন্দ্রীয় কারাগারে মো. ইউনুস আলী (২২) নামে এক কয়ে‌দি আত্মহত‌্যা করেছে। সোমবার (৩ জুন) বেলা সাড়ে ১২ট‌ার দিকে সিলেট বাদাঘাট এলাকার কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটে।

কারাগার সূত্রে জানা যায়, তি‌নি এক‌টি মাদক মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত আসা‌মি ছিলেন এ ঘটনায় দুই কারারক্ষীসহ ৩ জনকে সাম‌য়িক বরখাস্ত করা হয়েছে। নিহত ইউনুস সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ক‌লীবা‌ড়ি গ্রামের নূর ইসলামের ছেলে।

কারাগার সূত্র জানায়, মো. ইউনুস আলী প্রায় ৬ মাস ধরে কারাগারে ব‌ন্দি ছিলেন। ‌তি‌নি 'সিজোফ্রেনিয়া' রোগে আক্রান্ত। সোমবার বেলা ১২টার দিকে কারাগারের অভ‌্যন্তরের এক‌টি ওয়ার্ডে ইউনুস আলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এরপর প‌রিবারের সদস‌্যদের বিষয়‌টি অব‌হিত করা হয়। পরে নিহতের মরদেহ সিলেট এম এ জি ওসমানী মে‌ডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সিলেট বিভাগের কারা উপমহাপরিদর্শক মো. ছ‌গির মিয়া বলেন, নিহত ব‌্যক্তি সিজোফ্রেনিয়া রোগে আক্রান্ত ছিলেন। প্রাথ‌মিকভাবে তি‌নি নিজে গলায় ফাঁস  লা‌গিয়ে আত্মহত‌্যা করেছেন। এ ঘটনায় দা‌য়িত্বে অবহেলার অভিযোগে দুই কারারক্ষী এবং একজন সহকারী হেড ওয়ার্ডকে সাম‌য়িকভাবে ব‌হিষ্কার করা হয়েছে।

তি‌নি বলেন, নিহত ইউনুস আলী দুই বছরের সাজাপ্রাপ্ত কয়‌দি ছিলেন। মূলত কারারক্ষীদের গোসলের কাপড় ও একটি চাদর নিয়ে জানালার সঙ্গে বেঁধে তিনি আত্মহত্যা করেন।

সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন